You are here
Home > জাতীয় > আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উদ্বোধন…

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উদ্বোধন…

Fallback Image

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলন  উদ্বোধন করেছেন দলের সভাপতি শেখ হাসিনা। সকাল ১০টার কিছু সময় পর সোহরাওয়ার্দী উদ্যানে এই সম্মেলন উদ্বোধন করেন তিনি।

সকাল ১০টায় প্রধানমন্ত্রী সম্মেলন ‍উদ্বোধন করবেন- আগে থেকেই নির্ধারণ করা ছিল তা। সকাল সাতটা থেকেই ছয় হাজার ৬৫০ জন কাউন্সিলর, এর তিন গুণেরও বেশি ডেলিগেট এবং দেশি-বিদেশি অতিথিরা সম্মেলন স্থলে আসতে থাকেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলন স্থলে আসেন সকাল ১০টার কিছু সময় আগে। তিনি আসার পর জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় সম্মেলনের আনুষ্ঠানিকতা। এরপর জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন সভাপতি শেখ হাসিনা।

তিনি কাউন্সিলর, ডেলিগেট ও অতিথিদেরকে স্বাগত জানিয়ে সম্মেলনের কার্যক্রম পরিচালনার জন্য প্রচার সম্পাদক হাছান মাহমুদ ও সহ প্রচার সম্পাদক অসীম কুমার উকিলকে কার্যক্রম পরিচালনার দায়িত্ব দেন।

এরপর মনোমুগ্ধগর সাংস্কৃতিক পরিবেশনা শুরু করে একটি দল। এতে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ের কথা গান ও নাচের মাধ্যমে ফুটিয়ে তোলেন শিল্পীরা।    

ক্ষমতাসীন দলের এই জাতীয়  সম্মেলনকে ঘিরে সোহরাওয়ার্দী উদ্যান ও আশেপাশের বিভিন্ন এলাকায় কড়া নিরাপত্তার আয়োজন করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ১০ হাজার সশস্ত্র নিরাপত্তা কর্মীর পাশাপাশি আছেন সাদা পোশাকেও বিপুল সংখ্যক গোয়েন্দা।  

আওয়ামী লীগের ইতিহাসে সবচেয়ে জমকালো এই জাতীয় সম্মেলনকে ঘিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে ক্ষমতাসীন দলে। রাজধানীর বিভিন্ন সড়কে ব্যানার, তোরণ ও মরিচবাতি দিয়ে সাজিয়েছে দলটি।

Similar Articles

Leave a Reply

Top