You are here
Home > খেলা > চট্টগ্রাম টেস্টঃ লড়াই করেও টাইগারদের পরাজয়…..

চট্টগ্রাম টেস্টঃ লড়াই করেও টাইগারদের পরাজয়…..

Fallback Image

বাংলাদেশ জয় হতে আরও ২৩ রান দূরে। তাইজুল  ইসলামকে ফেরাতে ইংলিশদের করা লেগ বিফোরের আবেদনে সাড়া দেননি আম্পায়ার। তবে রিভিউ নিয়েছে কুকরা। রিভিউয়ের সিদ্ধান্ত জানার অপেক্ষায় সবাই। কিছুক্ষণ পর আম্পায়ার সিদ্ধান্ত পালটে জানালেন তাইজুল ইসলাম আউট। বুনো উল্লাসে মেতে উঠলো ইংল্যান্ড। আর একাই লড়ে যাওয়া অভিষিক্ত  সাব্বির রহমান নুইয়ে পড়লেন। ব্যাট ঠুকে রাখলেন হেলমেট। প্রতিপক্ষ ইংল্যান্ডের ফিল্ডাররা এ নিঃসঙ্গ যোদ্ধাকে সান্ত্বনা দিচ্ছেন।

তাইজুল ফিরে যাওয়ার পর বাংলাদেশ ম্যাচে টিকে ছিলো এক বল। এক বল পরেই শফিউল ইসলামকেও ফেরান স্টোকস। আম্পায়ার ইংল্যান্ডের আবেদনে সাড়া দিলেও রিভিউ নেন শফিউল। তবে সেই রিভিউ কাজে আসেনি। ইমপ্যাক্ট আউটসাইড হলেও ব্যাট হাতে কোন শট খেলার প্রচেষ্টা না করাতে আউট হতে তাকে। তিন বলের মধ্যে দুই উইকেট হারায় বাংলাদেশ, হেরে যায় ২২ রানে।

পঞ্চম দিনের শুরুটা পাহাড়সম চাপ নিয়ে ভালোই করে সাব্বির-তাইজুল। দিনের দ্বিতীয় ওভারেই স্টোকসের বাউন্সারে চার হাঁকান তাইজুল ইসলাম। এ চারে যেন জয়ের স্বপ্নটা রঙিন হতে থাকে। স্টোকস-ব্রডের বল সতর্কতার সাথে খেলতে থাকা, মাঝে মাঝে সুযোগ বুঝে সিঙ্গেল। জয়ের আশায় বুক বাঁধা কোটি বাংলাদেশ সমর্থকদে স্বপ্ন দেখায় প্রতিটি রান। কিন্তু স্টোকসের তিন বলেই শেষ হয়ে যায় স্বপ্ন।

প্রথমে বেন স্টোকসের একটু বল গ্ল্যান্স করতে চান তাইজুল। কিন্তু বল আঘাত হানে প্যাডে। স্টোকসের আবেদনে সাড়া না দিলেও রিভিউ নেওয়াতে দেখা যায় তা আউট। এক বল পরে অফ স্টাম্পের বাইরে থেকে ভেতরে ঢোকা এক বলে আউট হন শফিউল।

সাড়ে ১৪ মাস পর টেস্ট খেলতে নেমে ইংল্যান্ডের বিরুদ্ধে এমন লড়াই করায় এ পরাজয়ের মধ্যেও রয়েছে গৌরবের ছোঁয়া। রোমাঞ্চ আর শিহরণ জাগানো চট্টগ্রাম টেস্টে হয়েছে ক্রিকেটের জয়।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ডঃ প্রথম ইনিংসে ২৯৩/১০
আলি ৬৮, বেয়ারস্টো ৫২
মিরাজ ৮০/৬, সাকিব ৪৬/২

বাংলাদেশঃ প্রথম ইনিংসে ২৪৮/১০
তামিম ৭৮, মুশফিক ৪৮
স্টোকস ২৬/৪, আলি ৭৫/৩

ইংল্যান্ডঃ দ্বিতীয় ইনিংসে ২৪০/১০
স্টোকস ৮৫, বেয়ারস্টো ৪৭
সাকিব ৮৫/৫, তাইজুল ৪১/২

বাংলাদেশঃ দ্বিতীয় ইনিংসে ২৬৩/১০, লক্ষ্যঃ ২৮৬ রান।
সাব্বির ৬৪*, কায়েস ৪৩
ব্যাটি ৬৫/৩, স্টোকস ২০/২

ম্যাচসেরাঃ বেন স্টোকস

Similar Articles

Leave a Reply

Top