You are here
Home > খেলা > এবার বইয়ের পাতায় মাশরাফি

এবার বইয়ের পাতায় মাশরাফি

ঘোষণাটা এসেছিল আগেই। স্বনামধন্য ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়ের লেখনীতে সবার সামনে আসছেন মাশরাফি- হইচই আর উন্মাদনায় এটা ‘বাসী খবরেই’ পরিণত হয়েছিল। অবশেষে ভেঙেছে অপেক্ষার বাঁধ, উন্মোচিত হয়েছে রঙিন পোশাকে জাতীয় দলের অধিনায়ক ও ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত দেশসেরা পেসার মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে রচিত বই মাশরাফি। ভক্তরা এখন চাইলেই বইটিকে স্থান দিতে পারবেন নিজের পড়ার টেবিলে কিংবা বালিশের পাশে!

মাশরাফির জীবন সম্পর্কে রচিত বহুল প্রতীক্ষিত বইটি প্রকাশ করা হয়েছে ক্রিকেট সমর্থকগোষ্ঠী বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস এসোসিয়েশন (বিসিএসএ) এর উদ্যোগে। মাশরাফি বইটি বিসিএসএর প্রথম প্রকাশনা। সোমবার খুলনার একটি হোটেলে বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জাতীয় দলের ক্রিকেটার-কর্মকর্তা ও মাশরাফির পরিবার ছাড়াও উপস্থিত ছিলেন সংস্থাটির জনা পঞ্চাশেক সদস্য।

জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ সিরিজ খেলতে বাংলাদেশ দল এখন খুলনায়। সেখানে হোটেল সিটি ইন হোটেলে থাকছেন ক্রিকেটারেরা। ঐ হোটেলেই অনুষ্ঠিত হয়েছে মাশরাফির মোড়ক উন্মোচন। সকাল ১১টায় মাশরাফির বাবা গোলাম মুর্তজা, মা হামিদা মুর্তজা এবং জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বইয়ের মোড়ক উন্মোচন করেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন আরেক স্বনামধন্য ক্রীড়া সাংবাদিক আরিফুল ইসলাম রনি। ক্রিকেটারদের পক্ষ থেকে ক্ষুদে বক্তব্য রাখেন তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ।

পাঁচশো পৃষ্ঠার বইটি পেতে হলে ভক্তদের হানা দিতে হবে বড় বড় বইয়ের দোকানগুলোতে। অনলাইনের মাধ্যমে ঘরে বসেও কেনা যাবে, সেক্ষেত্রে ঢুঁ মারতে হবে আজকের ডিল-এ। জনপ্রিয় শপিং মল স্বপ্ন-তেও পাওয়া যাবে মাশরাফিকে।

বাংলাদেশের কোনো ক্রিকেটারের জীবনী নিয়ে এটি দ্বিতীয় বই। এর আগে সাকিব আল হাসানকে নিয়ে আপন চোখে ভিন্ন চোখে  নামের একটি বই বের হয়েছিল, সেটিরও রচয়িতা ছিলেন দেবব্রত মুখোপাধ্যায়। তবে কোনো সমর্থকগোষ্ঠীর প্রকাশনায় মাশরাফিই প্রথম বই।

Similar Articles

Leave a Reply

Top