You are here
Home > রাজনীতি > শহীদ মিনারে সেলফি তুলতে ব্যস্ত সময় পার করেছেন নারী এমপিরা: ক্ষুব্ধ আ.লীগ

শহীদ মিনারে সেলফি তুলতে ব্যস্ত সময় পার করেছেন নারী এমপিরা: ক্ষুব্ধ আ.লীগ

হান ভাষা দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর চেয়ে সেলফি তুলতে ব্যস্ত সময় পার করেছেন ক্ষমতাসীন দলের নারী এমপিরা। এমনকি ভাষা শহীদদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে হাসিমুখে সেলফি তোলায় দলের হাই কমান্ড ক্ষুব্ধ। আওয়ামী লীগের কেন্দ্রীয় কয়েকজন নেতার সঙ্গে আলাপ করে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের শ্রদ্ধা নিবেদনের পর সবার জন্য খুলে দেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনার। এরপরই সেখানে শুরু হয় সেলফি ঝড়। এমনকি শহীদ বেদীতে বসে এবং দাঁড়িয়ে হাসিমুখে সেলফি তুলে সেগুলো আবার ফেসবুকে আপলোড করেছেন। হাসিমুখে আওয়ামী লীগের কয়েকজন সংরক্ষিত নারী আসনের এমপির পাশাপাশি বেশ কয়েকজন নারী নেত্রীকেও ছবি তুলতে দেখা গেছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনার ঝড় উঠেছে। অনেকে প্রশ্ন তুলেছেন, ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে কি তারা হাসিমুখে শুটিং করছেন। জনপ্রতিনিধি হয়ে তাদের এমন আচরণ জাতির জন্য লজ্জার।
এ বিষয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্ণেল (অব.) ফারুক খান বলেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর দলের পক্ষ থেকে ভাষা শদীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ সময় কাউকে হাসিমুখে ছবি তুলতে দেখি নাই। তবে পরে যদি কেউ হাসিমুখে ছবি তোলেন এবং তা ফেসবুকে আপলোড করে থাকেন তাহলে বিষয়টি দুঃখজনক।
আওয়ামী লীগের একজন যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিষয়টা আমাদের মর্মাহত করেছে। এর আগেও কয়েকজন নারী এমপি সেলফি কেলেংকারির জন্ম দিয়েছিল। শহীদ বেদীতে তারা সেলফি উৎসবে না মাতলেও পারতেন। এতে করে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে সমালোচনা শুরু হয়েছে তা দলের হাইকমান্ড দেখছে। এ বিষয়ে সংশ্লিষ্ট কয়েকজনকে সতর্ক করা হবে বলেও জানান তিনি।
এদিকে, একুশের প্রথম প্রহর থেকে রাত বাড়ার সঙ্গে সঙ্গে শহীদ মিনারে ভিড় বাড়তে থাকে সাধারণ মানুষের। এ সময় তারা শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর চেয়ে বেশি ব্যস্ত থাকেন সেলফি তুলতে। পরে সেখানে উপস্থাপকরা তাদেরকে বার বার সেলফি না তুলতে অনুরোধ করেন। এমপিদের দেখাদেখি সাধারণ মানুষও সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়ে।

Similar Articles

Leave a Reply

Top