You are here
Home > জাতীয় > কাদের খানকে ১০ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ

কাদের খানকে ১০ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ

গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সরকার দলীয় এমপি মো. মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেপ্তার জাতীয় পার্টির সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আবদুল কাদের খাঁনের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বুধবার দুপুর সোয়া ১টার দিকে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (সুন্দরগঞ্জ) বিচারক মো. মইনুল হাসান ইউসুফ তার রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল মঙ্গলবার বিকালে বগুড়া জেলা শহরের কাদের খাঁনের পরিচালিত গবিব শাহ ক্লিনিক থেকে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। রাতেই তাকে পুলিশভ্যানে করে জেলা পুলিশ সুপার কার্যালয়ে আনা হয়। রাতভর তিনি পুলিশ সুপার কার্যালয়ে ছিলেন।

বুধবার দুপুরে ১০ দিনের রিমান্ড চেয়ে কড়া নিরাপত্তায় তাকে আদালতে হাজির করে পুলিশ।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে কোর্ট পুলিশ পরিদর্শক (জিআরও) মো. শাহ আলম জানান, গ্রেপ্তার কর্নেল কাদের খানকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করে পুলিশ। শুনানি শেষে বিচারক তার রিমান্ড মঞ্জুর করেন।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিয়ার রহমান জানান, লিটন হত্যার মূল পরিকল্পনাকারী কাদের। তিনি হত্যায় অংশ নেওয়া কিলারদের অর্থ যোগান দেন। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে আরও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে।

প্রসঙ্গত, ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ (মাস্টারপাড়া) এলাকায় নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন এমপি মনজুরুল ইসলাম লিটন। এ ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে ১ জানুয়ারি সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা করেন।

Similar Articles

Leave a Reply

Top