You are here
Home > জাতীয় > প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বগুড়া যাচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বগুড়া যাচ্ছেন

৫ হাজার টন ধারণক্ষমতার অত্যাধুনিক বহুতলবিশিষ্ট খাদ্যগুদাম (মাল্টি স্টোরিড ওয়্যারহাউজ) উদ্বোধন করতে আজ বগুড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে তিনি খাদ্যগুদামটি উদ্বোধন করবেন। জাপানের দাতা সংস্থা জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) সিংহভাগ অর্থায়নে খাদ্যগুদামটি নির্মিত হয়েছে। এতে ব্যয় হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা। এছাড়া প্রধানমন্ত্রী বগুড়া প্রেস ক্লাবের বহুতল ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ বেশকিছু উন্নয়নমূলক কাজের শুভসূচনা করবেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন ঘিরে জেলার সান্তাহার, আদমদীঘি, দুপচাঁচিয়া, নওগাঁ, কাহালু, জয়পুরহাটের আক্কেলপুরে চলছে সাজসাজ রব। সড়কে ব্যানার, পোস্টার, ফেস্টুন টানানোর পাশাপাশি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের চিত্র তুলে ধরা হয়েছে। সান্তাহারের যে সড়ক দিয়ে প্রধানমন্ত্রী যাবেন, সে সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা সরিয়ে ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয়েছে। নির্মাণ করা হয়েছে দলীয় তোরণ।

বগুড়ার সান্তাহারে অবস্থিত অত্যাধুনিক বহুতলবিশিষ্ট খাদ্যগুদাম নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক উপসচিব প্রকৌশলী গোলাম মোস্তফার প্রদত্ত তথ্যে জানা যায়, জাইকার সিংহভাগ আর্থিক সহায়তায় প্রায় ৩০০ কোটি টাকা ব্যয়ে দেশে প্রথম নির্মিত হয়েছে শীতাতপ নিয়ন্ত্রিত বহুতল খাদ্যগুদাম। ২৫ হাজার টন ধারণক্ষমতার এ গুদাম নির্মিত হয়েছে বগুড়ার ‘সান্তাহার খাদ্যশস্য সাইলো’ ক্যাম্পাসে। এর আগে এ ক্যাম্পাসে ১৯৬৯ সালে নির্মিত খাদ্যশস্য (গম) সাইলোর ধারণক্ষমতাও ২৫ হাজার টন। সে সময় জমিক্রয়সহ ২৩ তলার সমান উঁচু দুটি ও ২৫ তলার সমান একটি ভবনসহ সব অবকাঠামো নির্মাণে ব্যয় হয়েছিল ৪০ লাখ ৪০ হাজার ৬৫ মার্কিন ডলার।

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত পত্রের সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওইদিন দুপুর ১২টায় সান্তাহার আগমন করবেন। এর পর সান্তাহার বহুতল খাদ্যগুদাম প্রকল্প পরিদর্শন ও উদ্বোধন ছাড়াও এখান থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন জেলার নন্দিগ্রাম উপজেলা কমপ্লেক্স ভবন, সোনাতলার বয়ড়া কারিগরি স্কুল অ্যান্ড কলেজ চত্বরে নির্মিত বন্যা আশ্রয়কেন্দ্র, গাবতলী উপজেলার মোস্তাফিজার রহমান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় চত্বরে নির্মিত বন্যা আশ্রয়কেন্দ্র, শাজাহানপুর থানা ভবন, শাজাহানপুর উপজেলার সুলতানগঞ্জ হাই স্কুলে দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য নির্মিত হোস্টেল, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, নন্দিগ্রাম উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এবং সোনাতলা উপজেলার শিচারপাড়া-৩ গুচ্ছগ্রাম প্রকল্প।

পাশাপাশি ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বগুড়া প্রেস ক্লাব ভবন ও বগুড়ার শাজাহানপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, দুপচাঁচিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, গাবতলী উপজেলার খৈলসাকুড়ি ব্রিজ, একই উপজেলার জয়ভোগ ব্রিজ, সারিয়াকান্দি উপজেলার হাটফুলবাড়ী ব্রিজ, কৃষিপণ্য বাজারজাতে গ্রামীণ যোগাযোগ উন্নয়ন প্রকল্পের আওতায় সোনাতলা উপজেলার ১০ কিলোমিটার ও সারিয়াকান্দি উপজেলায় ১০ কিলোমিটার রাস্তা নির্মাণ প্রকল্প। পরে তিনি বেলা ৩টায় সান্তাহার স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। প্রধানমন্ত্রীর আগমন ঘিরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তত্পর রয়েছেন।

বগুড়া জেলা প্রশাসক আশরাফ উদ্দিন বলেন, বগুড়ায় প্রধানমন্ত্রীর আগমনের সব প্রস্তুতি শেষ করা হয়েছে। তিনি বগুড়ায় এসে সান্তাহারে নির্মিত ২৫ হাজার টন ধারণক্ষমতার অত্যাধুনিক বহুতলবিশিষ্ট খাদ্যগুদামের উদ্বোধন করবেন। এছাড়া বেশকিছু উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন।

Similar Articles

Leave a Reply

Top