You are here
Home > আন্তর্জাতিক > প্রধানমন্ত্রীর উপস্থিতেই নারী দিবসে ‌নারী লাঞ্ছনা

প্রধানমন্ত্রীর উপস্থিতেই নারী দিবসে ‌নারী লাঞ্ছনা

ভারতের গুজরাটে প্রধানমন্ত্রী মোদির নারী দিবসের অনুষ্ঠান থেকে টেনে হিঁচড়ে বের করা হল এক নারীকে। ঘটনাটি ঘটেছে প্রধানমন্ত্রীর উপস্থিতেই। অভিযোগ ওই নারী প্রতিবাদ জানাতে স্টেজের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। তারপরেই নিরাপত্তারক্ষীরা তাকে টেনে হিঁচড়ে একেবারে অডিটোরিয়ামের বাইরে বার করে দেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গান্ধীনগরে বিশেষ অনুষ্ঠানে নারী পঞ্চায়েত প্রধানদের সম্মানিত করছিলেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেন, ‘‌আজকের অনুষ্ঠান আমার ধারনা বদলে দিয়েছে। নারী পঞ্চায়েত প্রধানরা গ্রামীণ ভারতে যেভাবে উন্নয়নের ধারা বয়ে আনছেন তা দেশে নজির তৈরি করেছে। ’‌ তার কয়েক ঘণ্টা আগেই এই সভা থেকে জোর করে বার করে দেওয়া হয় এক নারীকে। যদিও কী কারণে ওই মহিলা প্রতিবাদ জানাচ্ছিলেন তা এখনও জানা যায়নি। নারীর পরিচয়ও অজ্ঞাত রয়েছে।

অনুষ্ঠানে অনুমতি বা আমন্ত্রণ পত্র ছাড়া কারো প্রবেশের অধিকার ছিল না। তাহলে সেই নারীও নিশ্চয়ই আমন্ত্রণপত্র পেয়েই সেখানে গিয়েছিলেন। তার পরেও কেন তাকে এভাবে বার করে দেওয়া হল?‌ বিশেষ করে নারী দিবসের দিন এভাবে নারীর অপমান, তাও আবার প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে! এই নিয়ে প্রশ্ন তুলেছেন সমালোচকরা।

Similar Articles

Leave a Reply

Top