You are here
Home > শিল্প-সাহিত্য > ১১১টি দেশের প্রায়২৯ হাজার ছবির মধ্য থেকে বাংলাদেশের ছবিটি মনোনীত ..

১১১টি দেশের প্রায়২৯ হাজার ছবির মধ্য থেকে বাংলাদেশের ছবিটি মনোনীত ..

২০১৬ সালের সিবিআরই আরবান ফটোগ্রাফার প্রতিযোগিতায় বর্ষসেরা নির্বাচিত হয়েছেন বাংলাদেশের শৌখিন ফটোগ্রাফার মঈন উদ্দিন আহমেদ। ১১১টি দেশের প্রায় ২৯ হাজার ছবির মধ্য থেকে বিচারকদের বিচারে বাংলাদেশের এই ছবিটি মনোনীত হয়। আমেরিকার লসএঞ্জেলস শহরে এ প্রতিযোগিতার বিজয়ীদের আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হবে।
মঈন আহমেদ তার ছবিতে অপরূপ বাংলার বর্ষাকালে ট্রেনে চলাচলরত একজন মানুষের মুখাবয়বের একটি স্থির চিত্র অসাধারণ দক্ষতার সঙ্গে ক্যামেরায় ধারণ করেছেন। দ্য ম্যানস স্টেয়ার (The Man’s Stare) শিরোনামের এই ছবিটি বিচারকদের দৃষ্টি কাড়ে।

১৯৭৭ সালে ঢাকায় জন্ম নেয়া মঈন দৃক ফটোগ্রাফি শিক্ষালয়ের পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া ইনস্টিটিউট থেকে ফটোগ্রাফির উপর কোর্স করেছেন। পাঠশালা আয়োজিত বিভিন্ন ফটোগ্রাফি কর্মশালায় তার স্বতস্ফূর্ত অংশগ্রহণ থাকে সবসময়। এছাড়া বিভিন্ন ফটো এক্সিবিশনে তার ছবি নিয়মিত প্রদর্শিত হয়।
ছয় ভাই বোনের মধ্যে তিনি দ্বিতীয়। স্নাতকোত্তর ডিগ্রি শেষে ইন্টারনেট পরিষেবায় পাইওনিয়ার ‘মেট্রোনেট’ এ হেড অফ টেকনিক্যাল হিসেবে কর্মরত তিনি। পারিবারিক জীবনে স্ত্রী মোনালিসা, মেয়ে আয়মান এবং আকিবের বাবা তিনি।

Similar Articles

Leave a Reply

Top