You are here
Home > খেলা > ‘আজ কেমন বোধ করছ?’ -বার্সেলোনা স্ট্যাটাস দিচ্ছে বাংলায় !

‘আজ কেমন বোধ করছ?’ -বার্সেলোনা স্ট্যাটাস দিচ্ছে বাংলায় !

মোস্তাফিজুর রহমানের জন্য কতোজনকেই না বাংলা শিখতে হলো গেলো বছর। আইপিএলে। ওয়ার্নার, মুডি, লক্ষ্মনরা বাংলায় টুইট করতে শুরু করলেন! এখন দেখা যাচ্ছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনাও কি কারণে যেন বাংলা শিখতে শুরু করেছে! লিওনেল মেসি-নেইমার-সুয়ারেসদের বিশ্বখ্যাত দল বুধবার এক আশ্চর্য্য ঘটনা ঘটিয়েছে। তাদের দিনের শুরুটা হয়েছে ফেসবুকে বাংলায় স্ট্যাটাস দিয়ে!

সেদিন চ্যাম্পিয়ন্স লিগে পিএসজির বিপক্ষে ফেরার অবিশ্বাস্য গল্প লেখা বার্সেলোনার ভেরিফাইড ফেসবুক পেজে ঢুকে দেখুন। চমকে যাবেন। সেই ম্যাচের পর মেসির উচ্ছ্বাসের একটি ছবি পোস্ট করা হয়েছে। যেন মেসি সব বাংলা ভাষাভাষীর কাছে জানতে চাচ্ছেন এমন করেই স্ট্যাটাসটা দেওয়া হয়েছে, ‘আজ কেমন বোধ করছ?’ সাথে ব্যবহার করা হয়েছে বাংলাদেশের জাতীয় পতাকার ইমো।

বোঝা যায়, গুগল ট্র্যান্সলেটর ব্যবহার করে বাংলা লেখা। কিন্তু এটা বাংলাদেশি ও বাঙালিদের মধ্যে অদ্ভুত এক সাড়া ফেলেছে। শেয়ারে শেয়ারে সয়লাব এই স্ট্যাটাস। পেজের ভিউ, লাইক হু হু করে বেড়ে চলেছে। আর এই স্ট্যাটাসের নিচে বাংলা-ইংরেজিতে বাংলা ভাষায় কথা বলা মানুষের কৃতজ্ঞতা আর মন্তব্যে এর মধ্যে লেখা কয়েক মাইল পেরিয়ে গেছে! মন্তব্যই পড়েছে ১০ হাজারের মতো। যার বেশির ভাগ বাংলায়।

লিমন চৌধুরী নামে একজন বাংলাতেই এই স্ট্যাটাসের নিচে মন্তব্য করেছেন, ‘এই পেজে নিজের প্রিয় মাতৃভাষা দেখা ও লেখার মধ্যে এক বিশাল আনন্দ বোধ করছি। বাংলাদেশীদের অনুরোধ করবো আজকে যেন অন্তত ইংরেজিতে কমেন্ট না করে। আমি রিয়াল সমর্থক কিন্তু আক্রমণে বিশ্বাসী না, রিয়াল পছন্দ করলেই যে বার্সাকে অপছন্দ করতে হবে, নিন্দা করতে হবে এটা আমি বিশ্বাস করি না।’

Similar Articles

Leave a Reply

Top