You are here
Home > রাজনীতি > দায়িত্ব ফিরে পেয়ে চেয়ারে বসার আগেই বরখাস্ত রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

দায়িত্ব ফিরে পেয়ে চেয়ারে বসার আগেই বরখাস্ত রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

দীর্ঘ আইনি লড়াইয়ে দায়িত্ব ফিরে পেয়ে চেয়ারে বসার আগেই আবার বরখাস্ত হলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল। রবিবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে বরখাস্ত করে।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, স্থানীয় সরকার বিভাগের সিটি করপোরেশন অ্যাক্ট উপ-সচিব মো. মাহমুদুল আলম মেয়রের বরখাস্তের কথা জানিয়ে দুপুরে রাজশাহী সিটি করপোরেশনে একটি ফ্যাক্স বার্তা পাঠিয়েছেন।

এর আগে দায়িত্ব ফিরে পাওয়ার পর রবিবার সকালে নগর ভবনে যান বুলবুল। তবে তার কক্ষ তালা থাকায় তিনি সচিবের কক্ষে গিয়ে বসেন। এ সময় বিএনপিপন্থী বিক্ষুব্ধ কাউন্সিলর ও নেতাকর্মীরা নগর ভবনে ভাঙচুর চালান। পরে পুলিশের সহযোগিতায় মেয়রের কক্ষের তালা ভাঙা হয়। তবে মেয়র এদিন আর চেয়ারে বসেননি। এরই মধ্যে দুপুরে তাকে পুনরায় বরখাস্তের আদেশ জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

২০১৫ সালে ৭ মে সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ২০১৬ সালের ১০ মার্চ উচ্চ আদালত তার বরখাস্ত আদেশ অবৈধ ঘোষণা করে।

গত মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে উচ্চ আদালতের নির্দেশনা বাস্তবায়নে ভারপ্রাপ্ত মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দেয়া হয়।

এরপরই রবিবার সকালে দায়িত্ব নিতে নগর ভবনে যান মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল। গিয়ে দেখেন, তার কক্ষটি তালাবদ্ধ। এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দুপুরে নগর ভবনে ভাঙচুরের ঘটনাও ঘটে। এরপর নগর ভবনে পুলিশ মোতায়েন করা হয়।

Similar Articles

Leave a Reply

Top