You are here
Home > আন্তর্জাতিক > রাজস্থানে মৃত শিশু বেঁচে উঠল সমাধীস্থ করার সময়

রাজস্থানে মৃত শিশু বেঁচে উঠল সমাধীস্থ করার সময়

মৃত শিশু বেঁচে উঠল সমাধীস্থ করার সময়। আর সামনে চলে এল রাজস্থানের স্বাস্থ্য ব্যবস্থার করুণ ছবি। ঠিক কী হয়েছিল রাজস্থানের বুন্দি জেলায়?

ডাক্তারের অনুপস্থিতিতে বুন্দির এক হাসপাতালে ‘প্রিম্যাচিওর’ কন্যা সন্তানের জন্ম দেন এক প্রসূতি। কিন্তু শিশুটির জন্মের পর কাঁদেনি, আর তা দেখেই উপস্থিত পুরুষ নার্স জানিয়ে দেন যে শিশুটি ‘মৃত’। খবরটি জানতেই কান্নায় ভেঙে পড়েন শিশুটির মা-বাবা। খানিকক্ষণ পরেই শুরু হয় ‘মৃত শিশু’কে সমাধীস্থ করার ব্যবস্থা। আর সেখানেই চমক!

সমাধীস্থলে সব ব্যবস্থা সম্পূর্ণ হয়ে গেছে, ঠিক তখনই কেঁদে ওঠে বাচ্চাটি। হাসপাতাল থেকে বলে দেওয়া ‘মৃত শিশু’টিকে কাঁদতে দেখে তখন হতবাক উপস্থিত আত্মীয় পরিজনেরা। সঙ্গে সঙ্গে শিশুটিকে নিয়ে হাসপাতালে ছোটেন তাঁরা। অভিযোগ জানানো হয় ওই পুরুষ নার্সের বিরুদ্ধে। কিন্তু হাসপাতালের ডেপুটি সুপারিনটেনডেন্ট অভিযোগ মানতে না চেয়ে নার্সেরই পাশে দাঁড়ান। তিনি বলে দেন, শিশুটি অত্যন্ত দুর্বল ছিল, জন্মের পর কাঁদেনি এবং শ্বাসপ্রশ্বাসও বন্ধ ছিল, তাই মৃত বলে মনে করেছে ওই নার্স।

গোটা বিষয়টিতে হতভম্ব এলাকাবাসী। তবে তাঁদের ক্ষোভও সীমা ছাড়িয়েছে। শিশুটির এক নিকট আত্মীয়ের কথায়, “ভাবুন তো জীবন্ত একটা সদ্যজাত শিশুকে আমরা সমাধীস্থ করতে যাচ্ছিলাম!

Similar Articles

Leave a Reply

Top