You are here
Home > বিনোদন > নির্যাতিতার পোশাকের মাপ নিয়ে মাথা না ঘামিয়ে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথা ভাবুন -রাভিনা

নির্যাতিতার পোশাকের মাপ নিয়ে মাথা না ঘামিয়ে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথা ভাবুন -রাভিনা

‘মাতর’ সিনেমার মাধ্যমে বলিউডে কামব্যাক ঘটছে অভিনেত্রী রাভিনা টেন্ডনের। সিনেমার মুক্তির আগে সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ফিল্ম ইন্ডাস্ট্রিতে সৎ থাকাটা খুবই কঠিন। কারণ, এর ফলে ইন্ডাস্ট্রিতে টিকে থাকাটাই মুশকিল হয়ে পড়ে।

তিনি বলেছেন, ‘ফিল্ম ইন্ডাস্ট্রি অনেক সময়ই খুবই চ্যালেঞ্জিং এবং সৎ হলে এখানে টিকে থাকাটা কঠিন। এজন্য তাকে অনেক সমস্যার মুখে পড়তে হয়েছে। অনেক সিনেমা থেকে বাদ দিয়ে দেওয়া হয়েছে। আমার সঙ্গে খুব খারাপ ব্যবহার করা হয়েছে, আমাকে মিথ্যেবাদীও বলা হয়েছে। কিন্তু আমি সততার সঙ্গে কোনও আপোস করিনি এবং লোকজনকে শ্রদ্ধার চোখে দেখেছি। ছোট থেকে এটাই করতে শিখেছি। আমি জানতাম, সময় হলেই আসল কথাটা প্রকাশ্যে আসবে। আমি এখন খোলামনে থাকতে পারি এবং রাতেও স্বচ্ছন্দে ঘুমোতে পারি। আমার কোনও খেদ নেই’।

গত বছর হৃত্বিক রোশন ও কঙ্গনা রনৌতের মধ্যে বাকযুদ্ধের সময় রাভিনা একটি নিবন্ধ লিখেছিলেন। ওই নিবন্ধে তিনি কঙ্গনার পাশে দাঁড়িয়েছিলেন বলে মনে করা হয়েছিল। কিন্তু পরে ৪২ বছরের অভিনেত্রী স্পষ্ট করে দেন, তিনি কোনও একজনের পক্ষ অবলম্বন করেননি। তিনি শুধুমাত্র কোনও ব্যক্তির লড়াই চালানোর সাংবিধানিক অধিকারের স্বপক্ষে মুখ খুলেছিলেন।

জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রী বলেছেন, ‘তার আগামী সিনেমার উদ্দেশ্য শুধু বাণিজ্যিক সাফল্য নয়, দর্শকদের মধ্যে সচেতনতা গড়ে তোলাও এর লক্ষ্য। রাভিনা বলেছেন, নারীদের সম্পর্কে দৃষ্টিভঙ্গি বদলের সময় চলে এসেছে। নির্যাতিতার পোশাকের মাপ নিয়ে মাথা না ঘামিয়ে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথা ভাবা উচিত।’

উল্লেখ্য, ‘মাতর’ সিনেমায় নারীদের বিরুদ্ধে অপরাধের ঘটনায় সুবিচার প্রদানে বিচারবিভাগের ব্যর্থতার বিষয়ে আলোকপাত করা হয়েছে। আগামী ২১ এপ্রিল সিনেমাটি মুক্তি পাবে।

Similar Articles

Leave a Reply

Top