You are here
Home > বিনোদন > ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছে জয়া অভিনীত ‘বিসর্জন’

ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছে জয়া অভিনীত ‘বিসর্জন’

ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নিয়েছে জয়া অভিনীত ‘বিসর্জন’ সিনেমাটি। আজ শুক্রবার (৭ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার ঘোষণা করা হয়। ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে এ তথ্য জানানো হয়েছে। শ্রেষ্ঠ বাংলা সিনেমা বিভাগে এ পুরস্কার জিতেছে সিনেমাটি। কৌশিক গাঙ্গুলি পরিচালিত এ সিনেমায় জয়ার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন আবির চ্যাটার্জি।

এ বিষয়ে জয়া আহসান তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে উচ্ছ্বাস প্রকাশ করে একটি স্ট্যাটাসও দিয়েছেন। এতে তিনি লিখেন, ‘ভারতের জাতীয় পুরস্কার জিতে নিয়েছে বিসর্জন। শ্রেষ্ঠ বাংলা সিনেমার বিভাগে এ পুরস্কার জিতেছে সিনেমাটি। আমরা খুশি। আমরা আনন্দিত। এ আনন্দ তোমাদের সঙ্গে ভাগ করে নিলাম।’

এদিকে আবির চ্যাটার্জি উচ্ছ্বাস প্রকাশ করে তার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লিখেন, ‘শ্রেষ্ঠ বাংলা চলচ্চিত্র বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছে বির্জন। আমরা আনন্দিত, উচ্ছ্বসিত। বিসর্জন সিনেমার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে অসংখ্য ধন্যবাদ। ধন্যবাদ সহযোগিতা করার জন্য। আমাদেরকে ভালোবাসুন এবং উৎসাহ দিন।’

সিনেমাটির গল্পে পুরোনো দিনের অনুভূতি আছে। এটি গ্রামের গল্প। এক বিধবা বাংলাদেশি মেয়ের সঙ্গে এক ভারতীয় পুরুষের প্রেম নিয়ে সিনেমার কাহিনি এগিয়েছে। সীমান্ত টেনে যে প্রেমকে ভাগ করা যায় না তা দেখানো হয়েছে বলে জানান নির্মাতা কৌশিক গাঙ্গুলি।

সিনেমাটির সংগীতায়োজন করেছেন দোহারের কালিকা প্রসাদ। অপেরা মুভিজের ব্যানারে নির্মিত এ সিনেমাটি আগামী পয়লা বৈশাখ মুক্তি পাবে বলেও জানা গেছে।

কিছুদিন আগে নুরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’ শিরোনামের সিনেমায় অভিনয় করেছেন জয়া। এরপর মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’ সিনেমার শুটিং শুরু করেছেন। কিছুদিন আগে নওগাঁয় শুটিং করেন এই অভিনেত্রী।

এ ছাড়া প্রথমবারের মতো প্রযোজকের খাতায় নাম লিখিয়েছেন তিনি। নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে নির্মিত হবে সিনেমা। এটি প্রযোজনা করছেন জয়া। পাশাপাশি এতে রানু চরিত্রটিও রূপায়ন করবেন তিনি।

Similar Articles

Leave a Reply

Top