You are here
Home > খেলা > পা দিয়ে বল, ঘাড় এবং থুতনির মাঝখানে ব্যাট ধরে ব্যাটিং

পা দিয়ে বল, ঘাড় এবং থুতনির মাঝখানে ব্যাট ধরে ব্যাটিং

প্রতিদিন প্রতিকুলতাকে হার মানান তিনি। মানসিক দৃঢ়তা এতটাই যে নির্মম নিয়তিও তাঁর ইচ্ছেকে দমিয়ে দিতে পারেনি। অতি সাধারণ ঘরের ছেলে আমির হুসেন লোন আজ সেলিব্রিটি। হাত নেই। কিন্তু বাইশ গজ দাপিয়ে বেড়ান এই কাশ্মীরি যুবক।

শুধু তাই নয় কাশ্মীরের স্টেট টিমের ক্যাপ্টেনও তিনি। আমিরকে ক্রিকেট খেলতে দেখে চোখ কপালে উঠে যাওয়ার জোগাড় হতেই পারে। সবার একটাই প্রশ্ন হাত না থাকা সত্ত্বেও কি ভাবে ক্রিকেট খেলেন আমির। উত্তর একটাই।

এই মিরাকেল সম্ভব হয়েছে আমিরের হার না মানা মনোভাব থেকে। তখন আমিরের বয়স আট। একটি দুর্ঘটনায় দুটো হাতই বাদ চলে যায় আমিরের। দুর্ভাগ্যজনক সেই ঘটনার পর পরিবার ছাড়া আমিরের পাশে আর কেউ দাঁড়ায়নি। সব জায়গায় ব্রাত্য হয়ে পড়েন তিনি। এমনকি স্কুলও ছাড়তে হয়। তবে হাল ছাড়েননি আমির। কঠিন লড়াইয়ের জন্য নিজেকে তৈরি করেছেন। এখন হেন কোনও কাজ নেই যেটা নিজে করতে পারেন না তিনি।

ছোটবেলা থেকে ক্রিকেটার হওয়ার স্বপ্ন দেখতেন আমির। প্রতিবন্ধী হওয়া সত্বেও নিজের প্যাশানটাকে বজায় রেখেছেন এই অলরাউন্ডার। ক্রিকেট খেলতে নিজের মতো করে টেকনিকও তৈরি করেছেন। পা দিয়ে বল করেন। ঘাড় এবং থুতনির মাঝখানে ব্যাট ধরে ব্যাটিং করেন আমির। কাশ্মীর পরিচিত সন্ত্রাসবাদীদের উপদ্রবের জন্য। কিন্তু আমিরের জন্যও আজ কাশ্মীরকে নতুন করে চিনছে বিশ্ব। আমিরকে দেখে হয়ত অবাক হন অনেকেই। কিন্তু বহু মানুষের জন্য প্রেরণার স্রোতও সচিন তেন্ডুলকরের ভক্ত আমির।

Similar Articles

Leave a Reply

Top