You are here
Home > আন্তর্জাতিক > ইসলামকে বদনাম করার জন্য অন্য কাউতে প্রয়োজন হবে না -মালালা

ইসলামকে বদনাম করার জন্য অন্য কাউতে প্রয়োজন হবে না -মালালা

গোটা দুনিয়ার কাছে ইসলামের বদনাম করছে পাকিস্তান। নিজের দেশের বিরুদ্ধে এমনই অভি‌যোগ আনলেন কনিষ্ঠতম নোবেলজয়ী তরুণী মালালা ইউসুফজাই।

শনিবার মাসাল খানকে হত্যার ঘটনায় তীব্র প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।এনিয়ে কথা বলতে গিয়ে মালালা বলেন, আমরা ইসলামোফোবিয়ার কথা বলে থাকি। কিন্তু দেখুন কীভাবে পাকিস্তান গোটা দুনিয়ার কাছে দেশ ও ইসলামের বদনাম করছে। ইসলামকে বদনাম করার জন্য অন্য কাউতে প্রয়োজন হবে না।

আমরাই তা করছি। মালালা বলেন, এর পরেও ওই ছাত্রের পরিবারকে বলল শান্তি বজায় রাখতে। ইসলামের নামে কখনও ‌যেন কোনও অশান্তি না হয়।

মালালা আরো বলেন, ওই ছাত্র খুনের ঘটনা শুধু মাসালকে খুনই নয়, ওই খুন ইসালমের শান্তির বার্তায় আরো একটা বড় ধাক্কা। আমরা আমাদের ধর্মের কথা ভুলে গেছি। আমাদের মধ্যে ধর্মীয় মূল্যবোধ আর অবশিষ্ট নেই। পাকিস্তানে প্রত্যেকটি মানুষের নিরাপদে বেঁচে থাকার অধিকার রয়েছে। এভাবে ‌যদি আমরা মানুষ খুন করি তাহলে পাকিস্তানে কেউই আর নিরাপদ থাকবে না।

উল্লেখ্য, বৃহস্পতিবার ফেসবুকে ইসলাম অবমাননাকর মন্তব্য করার জন্য মাসাল খানকে নামে আহমেদিয়া জামায়াতের ছাত্রকে গুলি করে খুন করা হয়েছে। নিহত মাসাল পাকিস্তানের একটি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগের ছাত্র। তাকে ক্যাম্পাসেই গুলি করা হয়।পরে সেখানেই তার মৃত্যু হয় হয়েছে।

Similar Articles

Leave a Reply

Top