You are here
Home > জেলার খবর > অস্ত্র নয়, পানি চাই সামরিক চুক্তি মানি না.

অস্ত্র নয়, পানি চাই সামরিক চুক্তি মানি না.

স্ত্র নয়, পানি চাই সামরিক চুক্তি মানি না, তিস্তাসহ অভিন্ন সকল নদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৮ এপ্রিল) বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) মার্কসবাদী জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

মিছিলটি শহরের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে দলীয় কার্যালয় চত্ত্বরে গিয়ে শেষ হয়। মিছিল পূর্ব  সমাবেশে বক্তব্য রাখেন বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, গোলাম সাদেক লেবু, নিলুফার ইয়াসমিন শিল্পী, মাহবুবার রহমান খোকা, পরমানন্দ দাস প্রমুখ।

বক্তারা বলেন, তিস্তা নদীর উজানে গজলডোবায় বাঁধ নির্মাণ করে পানি প্রত্যাহারের ফলে গোটা উত্তরাঞ্চলের কৃষি, প্রাণ-প্রকৃতি, জনপদ আজ বিপর্যয়ের মুখে পড়েছে। কৃষি প্রধান রংপুর বিভাগের নীফফামারী, দিনাজপুর, রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলায় কৃষি ফসলের ব্যাপক ক্ষতি হচ্ছে। প্রতি বছর ফসলহানীর কারণে সর্বাশান্ত হচ্ছে কৃষক, কর্ম হারিয়েছে লাখ লাখ মৎস্যজীবি, নৌকার কারিগর ও মাঝি।

সম্প্রতি ভারত বাংলাদেশ অস্ত্রের বাজার ও সামরিক তৎপরতার ক্ষেত্র হিসাবে পরিণত করার চক্রান্ত চালাচ্ছে। ৭ এপ্রিল প্রধানমন্ত্রীর ভারতে গিয়ে তিস্তার পানি বন্টনের সিদ্ধান্ত না নিয়ে প্রতিরক্ষা সহযোগিতা স্মারক স্বাক্ষরিত করেছেন যেখানে জনগণের কোন স্বার্থ নেই। বক্তারা অস্ত্র চুক্তি বাতিল করে তিস্তাসহ সকল অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যার দাবি জানান।

Similar Articles

Leave a Reply

Top