You are here
Home > জাতীয় > ৩জন বোরখা পরিহিত মহিলা ইসলাম অবমাননাকারীকে হত্যা করলো!

৩জন বোরখা পরিহিত মহিলা ইসলাম অবমাননাকারীকে হত্যা করলো!

১৯৯০ সাল থেকে এ পর্যন্ত পাকিস্তানে ৬৬ জনকে ধর্ম অবমাননার অভিযোগে হত্যা করা হয়েছে। পুলিশকে উদ্ধৃত করে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর শিয়ালকোটে ২০ এপ্রিল বৃহস্পতিবার এই হত্যাকাণ্ড ঘটেছে।

ইসলামের অবমাননার অভিযোগে এবার পাকিস্তানে ফজল আব্বাস নামে এক শিয়া মুসলিমকে হত্যা করেছে বোরকা পরা তিন মহিলা। ফজল আব্বাস শিয়ালকোটের শিয়া মুসলিমদের নেতা। তিনি একজন আধ্যাত্মিক ধর্মীয় গুরু হিসেবেও পরিচিত।

পুলিশ জানায়, ২০ এপ্রিল বৃহস্পতিবার বোরকা পরা তিন মহিলা ফজল আব্বাসের কাছে আসেন। তারা ফজল আব্বাসকে তাদের জন্য দোয়া করতে বলেন। এরপর একজন মহিলা পিস্তল বের করে সোজা তার বুকে গুলি চালান।

 নিহত ফজল আব্বাসের বিরুদ্ধে ২০০৪ সালে ইসলাম অবমাননার অভিযোগ আনা হয়েছিল। এরপর তিনি পাকিস্তান ছেড়ে পালিয়ে ডেনমার্কে গিয়ে আশ্রয় নিয়েছিলেন। সম্প্রতি তিনি আবার পাকিস্তানে ফিরে আসেন।

তিন মহিলার একজন এই হত্যার জন্য অপর দুইজনকে প্ররোচিত করে এবং তাদের সঙ্গে কোন ধর্মীয় গোষ্ঠীর কোন সম্পর্ক খুঁজে পায়নি বলে দাবি করছে পুলিশ।

কিন্তু ফজল আব্বাসের পরিবার অভিযোগ করেছেন, একটি কট্টরপন্থী ধর্মীয় গোষ্ঠী এই তিন মহিলাকে এই হত্যায় উস্কানি দিয়েছে। তাদের উস্কানিতেই এরা ফজল আব্বাসকে খুঁজে বের করে হত্যা করে।

নিহত ফজল আব্বাসের চাচাতো ভাই আজহার হোসেন পুলিশকে জানিয়েছেন, ধর্ম অবমাননার অভিযোগ থেকে নিজেকে নির্দোষ প্রমাণের জন্যই তিনি দেশে ফিরেছিলেন। স্থানীয় আদালত তাকে ধর্ম অবমাননার মামলায় জামিনও দিয়েছিল।

Similar Articles

Leave a Reply

Top