You are here
Home > জাতীয় > মন্ত্রীর সফর ঠেকাতে বিজয়নগরে পিকেটারদের আঘাতে ওসি আহত

মন্ত্রীর সফর ঠেকাতে বিজয়নগরে পিকেটারদের আঘাতে ওসি আহত

বিদ্যমান দুই গ্রুপের দ্বন্দ্বের জেরে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর সফর ঠেকাতে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ১৪৪ ধারা লঙ্ঘন করে হরতালে পিকেটিং করেছে স্থানীয় আওয়ামী লীগ।

মন্ত্রীর পূর্ব নির্ধারিত সভাস্থলে আগমন ঠেকাতে সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ করে নেতাকর্মীরা। উপজেলার বিভিন্ন স্থানে গাছের গুঁড়ি ফেলে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে তারা।

রোববার দুপুরে উপজলোর চান্দুরায় ঢাকা-সিলেট মহাসড়কে মন্ত্রীর আসার খবরে ব্যারিকেড ভেঙে বিক্ষোভের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় বিক্ষুব্ধ নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। একপর্যায়ে নেতাকর্মীদের ছোড়া ইটের আঘাতে নবীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইমতেয়াজ আহমেদের মাথা ফেটে যায়।

এদিকে সরাইল, আশুগঞ্জ, বিজয়নগর ও সদর উপজেলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে স্ব স্ব উপজেলা প্রশাসন রোববার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে।

উল্লেখ্য, রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে নবনির্মিত উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল উদ্বোধন ও সমাবেশে যোগ দেয়ার কথা রয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হকের।

তবে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য উবায়দুল মোকতাদির চৌধুরীকে আমন্ত্রণ না জানানোয় গত বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করে বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট তানভীর ভূঁইয়া ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম ভূঁইয়া মন্ত্রী ছায়েদুল হকের অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেন।

পরে এদিন বিকালেই উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠন রোববার বিজয়নগরে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন।

এরপর শুক্রবার দুপুরে বিজয়নগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে মারধর ও কার্যালয় ভাঙচুর করে দুর্বৃত্তরা। এছাড়া দুর্বৃত্তরা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর নামফলকও ভেঙে দেয়।

Similar Articles

Leave a Reply

Top