You are here
Home > ক্যাম্পাস > রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি দৈনিক ৭২০০ টাকার খাবার খান !

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি দৈনিক ৭২০০ টাকার খাবার খান !

পাচার্য দুই বছরে ক্যাম্পাসে অবস্থান করেছেন ১৬৫ দিন। এই সময়ে তাঁর আপ্যায়ন বাবদ ব্যয় হয়েছে ৯ লাখ ৭৪ হাজার ৪৯৫ টাকা। কোষাধ্যক্ষের দায়িত্বেও তিনি। একই সময়ে কোষাধ্যক্ষের আপ্যায়ন বাবদ ব্যয় হয়েছে ২ লাখ ১৯ হাজার ৩৩ টাকা। সে হিসেবে প্রতিদিন গড়ে ৭২০০ টাকার বেশি মূল্যের খাবার খেয়েছেন তিনি। আরো মজার বিষয় হচ্ছে, একই বেলায় ভিসি হিসেবে একবার খেয়েছেন, আবার কোষাধক্ষ্য হিসেবে আবারও খেয়েছেন! এমনটি না হলে একই ব্যক্তি দুই পদে থাকাবস্থায় দুই পদের জন্য খাবারের বিল উঠে কিভাবে?

রংপুরে অবস্থিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ কে এম নূর-উন-নবীর আপ্যায়ন বাবদ অস্বাভাবিক এই ব্যয় হয়েছে বলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। প্রতিবেদনে আরও কয়েকটি ক্ষেত্রে অনিয়মের চিত্র তুলে ধরে বলা হয়, শিক্ষা ও গবেষণাকাজ সুষ্ঠুভাবে পরিচালনার ক্ষেত্রে নেতৃত্ব প্রদানে উপাচার্য সফল হননি।

জানতে চাইলে উপাচার্য এ কে এম নূর-উন-নবী গতকাল বুধবার প্রথম আলোকে বলেন, তিনি প্রতিবেদন দেখেননি। এ প্রতিবেদকের কাছে যা শুনেছেন, তাতে তিনি বলতে পারেন, এগুলো ঠিক নয়। বরং তিনি শূন্য কোষাগার থেকে বিশ্ববিদ্যালয়কে শৃঙ্খলায় এনেছেন। বিভিন্ন ভাতার টাকা বিশ্ববিদ্যালয়ের তহবিলে জমা দিয়েছেন। সেখানে তিনি দুর্নীতি করবেন কেন? তাঁর দাবি, এ নিয়ে কোনো নিরীক্ষা আপত্তিও নেই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও পপুলেশন সায়েন্সেস বিভাগের অধ্যাপক নূর-উন-নবীকে চার বছর আগে রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য করে সরকার। কাল ৫ মে তাঁর মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও শুক্রবার হওয়ায় আজই তাঁর শেষ কর্মদিবস। তাঁর আগের উপাচার্য মু. আবদুল জলিল মিয়াকে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে মেয়াদ শেষ হওয়ার আগ মুহূর্তে অপসারণ করা হয়েছিল।

Similar Articles

Leave a Reply

Top