You are here
Home > খেলা > আইপিএলে সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করে ক্রিকেটপ্রেমীদের মন কাড়লেন হাশিম আমলা (ভিডিওসহ)

আইপিএলে সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করে ক্রিকেটপ্রেমীদের মন কাড়লেন হাশিম আমলা (ভিডিওসহ)

রও একবার ক্রিকেটপ্রেমীদের মন কাড়লেন হাশিম আমলা। মাঠে সততার প্রমাণ রেখে দক্ষিণ আফ্রিকার তারকা এই ক্রিকেটার ভাসছেন প্রশংসায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে হাশিম আমলার বন্দনা করছেন ক্রিকেটাররাও।

ঘটনাটি শুক্রবার রাতের। আইপিএলের দশম আসরের ৪৩তম ম্যাচে। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হয় কিংস ইলেভেন পাঞ্জাব। টস হেরে প্রথমে ব্যাটিং করে পাঞ্জাব। মার্টিন গাপটিলের সঙ্গে ওপেন করতে নামেন হাশিম আমলা।

শুরুটা ভালো হয়নি। দলের স্কোরশিটে ২ রান যোগ হতেই আমলা ফেরেন সাজঘরে। নিজের ইচ্ছায় আউট না হলে আমলা ব্যাট করতে পারতেন আরও কিছুক্ষণ। কিন্তু সততার পরিচয় দিয়ে সেটা করলেন না। নিজে আউট হয়েছেন। এ বুঝে আম্পায়ারের সংকেত পাওয়ার আগেই ক্রিস ছেড়ে চলে যান আমলা। এ দেখে বোলার অনিকেত চৌধুরী আম্পায়ারের কাছে ‘হালকা’ আবেদন করেন। পরে আমলাকে আউট বলে ঘোষণা করেন আম্পায়ার।

আমলার সততা নিয়ে ইরফান পাঠান টুইটারে লিখেছেন, ‌‘কতজন ব্যাটসম্যান বোলারের আপিল ছাড়া মাঠ ছেড়ে চলে যায়? সৎ মানুষ হাশিম আমলার মতো ক্রিকেটারদের পক্ষেই এমনটা করা সম্ভব।’ আইপিএলের অফিসিয়াল টুইটার পেজে আমলার প্রশংসায় লেখা হয়েছে, ‌‘হাশিম আমলা ফেয়ার প্লের শুভেচ্ছাদূত।’

এমন ঘটনা সচারাচর ঘটে না। এর আগে অ্যাডাম গিলক্রিস্টকেও এমন ঘটনার জন্ম দিতে দেখা গেছে। শ্রীলঙ্কার বিপক্ষে একটি ম্যাচে আম্পায়ারের কাছে লঙ্কান বোলার আবেদন করেন। তিনি সাড়া দেননি। নিজের আউট বুঝতে পারেন গিলক্রিস্ট। কালক্ষেপণ না করে ক্রিজ ছেড়ে চলে যান অস্ট্রেলিয়ার এই কিংবদন্তি উইকেটরক্ষক।

ভিডিওতে দেখুন

Similar Articles

Leave a Reply

Top