You are here
Home > খেলা > নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ

নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ

ডাবলিনের মালাহাইডে এটি শেষ পরীক্ষা টাইগারদের। চ্যাম্পিয়ন তারা হতে পারেনি। হয়েছে নিউজিল্যান্ড। রানার্স আপ মাশরাফি বিন মুর্তজার দল। কিন্তু আয়ারল্যান্ডে কিউইদের বিপক্ষে একটি জয় নিয়ে ত্রিদেশীয় সিরিজ শেষ করার প্রবল বাসনা টাইগারদের। বুধবার বিকেলে আসরের এই শেষ লড়াইয়ের টস জয়ের হাসিটা মাশরাফির। নিউজিল্যান্ডকে আগে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আয়ারল্যান্ডের সাথে প্রথম ম্যাচ মাঝপথে বৃষ্টিতে পণ্ড হয়েছিল। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে হার টাইগারদের। ওই ম্যাচে আইরিশ কন্ডিশনে ব্যাটে বলে খুব ভালো পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ। সেই আক্ষেপ নিয়ে পরের ম্যাচে আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়েই জিতেছিল টাইগাররা। এর মাঝে নিউজিল্যান্ড টানা তিন জয়ে চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করে ফেলে। যে নিউজিল্যান্ডকে আগে ৮ বার হারানোর অভিজ্ঞতা বাংলাদেশের তাদের আরেকবার ধরে দিতে চান মাশরাফিরা। কিন্তু বিদেশের মাটিতে কিউইদের বিপক্ষে যে জয় নেই বাংলাদেশের!

এই ম্যাচের আগে নিজের চেহারায় ফিরে এসেছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। আগের দুই ম্যাচে ৬ উইকেট তার। আইরিশদের বিপক্ষে শিকার ৪ উইকেট। অভিষেকে শেষ ম্যাচে স্পিনার সানজামুল ইসলাম নিয়েছিলেন ২ উইকেট। আর লিডার মাশরাফি প্রতিপক্ষের লেজ কেটে দিয়েছিলেন ২ উইকেট নিয়ে। বোলিং ইউনিট গুছিয়ে উঠছে। গুছিয়ে উঠছে ব্যাটিং ইউনিটও। সৌম্য সরকার টানা দুই ফিফটি করেছেন। তামিমও আছেন ফর্মে। কিন্তু সিনিয়র ব্যাটসম্যানদের সাথে সাব্বির রহমানেরও ফর্মে ফেরাটা জরুরি হয়ে দাঁড়িয়েছে। এই ম্যাচে তাই বাংলাদেশের বেশ কিছু বিষয় গুছিয়ে নেওয়ার ব্যাপারও থাকছে।

Similar Articles

Leave a Reply

Top