You are here
Home > আবহাওয়া > সারাদেশের তাপপ্রবাহ কমার আপাতত সম্ভাবনা নেই

সারাদেশের তাপপ্রবাহ কমার আপাতত সম্ভাবনা নেই

সারাদেশের তাপপ্রবাহ কমার আপাতত সম্ভাবনা নেই। আগামী তিনদিনও তাপপ্রবাহের এ ধারা অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

তবে ২৬ মে থেকে তাপপ্রবাহ কিছুটা কমে ২৭ ও ২৮ মে ঢাকাসহ দক্ষিণাঞ্চলের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছেন আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস।

মঙ্গলবার বেলা ১১টার দিকে তিনি জানান, আগামী ২৫ মে’র আগে ঢাকাসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। এসময় ঢাকাসহ দক্ষিণাঞ্চলের তাপপ্রবাহ প্রায় অপরিবর্তিত থাকবে।

মঙ্গলবার সকাল ৯টায় আবহাওয়ার সর্বশেষ বার্তায় বলা হয়- চাঁদপুর ও নোয়াখালী অঞ্চলসহ ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এছাড়া সারাদেশে দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় (তিনদিন) আবহাওয়ার এ ধারা প্রায়ই অব্যাহত থাকতে পারে।

সর্বশেষ ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যা উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এতে বলা হয়- রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দম্কা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

Similar Articles

Leave a Reply

Top