You are here
Home > বিনোদন > শাওনকে সাথে নিয়ে ‘ডুব’ দেখবেন ইরফান খান

শাওনকে সাথে নিয়ে ‘ডুব’ দেখবেন ইরফান খান

সেন্সর বোর্ডের স্থগিতাদেশ ও আলোচনা-সমালোচনা যখন তুঙ্গে, ঠিক সে মুহূর্তে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ঘোষণা দিয়েছিলেন পহেলা বৈশাখে মুক্তি পেতে যাচ্ছে তার নির্মিত বহুল আলোচিত ছবি ‘ডুব’। অবশ্য তার সে ঘোষণার দেড় মাস পেরিয়ে গেলেও দৃশ্যত কোনো অগ্রগতি নেই বললেই চলে।

আর ছবিটির বাংলাদেশ অংশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে এখন বলা হচ্ছে, সেন্সর বোর্ডের সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে ডুবের মুক্তির বিষয়টি। এদিকে গুঞ্জন উঠেছে শুধু বাংলাদেশেই নয়, ভারতের সেন্সর বোর্ডেও আটকে যেতে পারে ‘ডুব’। তবে এমন গুঞ্জনকে পুরোপুরি ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে ছবিটির ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ।

বিষয়টি নিয়ে নিজের মতামত জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্ণধার হিমাংশু ধানুকা। তিনি জানিয়েছেন, ভারতের মাটিতে ডুব আটকে যাওয়ার কোনো আশঙ্কা নেই। যত দ্রুত মুক্তি দেয়া যায়, এখন সে লক্ষ্যেই তারা কাজ করছে। এছাড়া বাংলাদেশ ও ভারতের প্রেক্ষাগৃহে একই সঙ্গে ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনা করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন তিনি।

তিনি বলেন, ভারতে মুক্তি পেতে ডুবের কোনো অসুবিধা নেই। ভারতীয় সেন্সর বোর্ড থেকে (সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন) এ ছবির ছাড়পত্র দেয়া নিয়ে কোনো জটিলতার সৃষ্টি হয়নি।

তবে একটি সূত্র বলছে, ডুবের মুক্তি জটিলতা নিরসনে প্রয়োজনে ইরফান খানকে আবার ঢাকায় উড়িয়ে আনা হবে। তখন হুমায়ূনপত্নী মেহের আফরোজ শাওনকেও আমন্ত্রণ জানানো হবে, ইরফান খানের সঙ্গে বসে শাওন ছবিটি দেখবেন। প্রযোজনা প্রতিষ্ঠান ও পরিচালকের বিশ্বাস—ইরফান খান ও শাওন ছবিটি একত্রে দেখলে সব জটিলতা নিরসন হবে।

উল্লেখ্য, প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের বিতর্কিত জীবনের অধ্যায় উঠে আসবে, এমন আশঙ্কা জানিয়ে তার স্ত্রী মেহের আফরোজ শাওন অভিযোগ তোলার পর থেকেই মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ‘ডুব’ ছবি নিয়ে আলোচনা-সমালোচনার শুরু। একপর্যায়ে শাওনের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে সেন্সর বোর্ড ছবিটির মুক্তির ওপর স্থগিতাদেশ জারি করে।

Similar Articles

Leave a Reply

Top