You are here
Home > খেলা > তামিম ইকবালই মাশরাফির চোখের মণি!

তামিম ইকবালই মাশরাফির চোখের মণি!

প্রথম ম্যাচেই ইংল্যান্ডের বিপক্ষে করেছিলেন সেঞ্চুরি। আর দ্বিতীয় ম্যাচে মাত্র পাঁচ রানের জন্য ছুঁতে পারলেন না তিন অঙ্কের ম্যাজিকাল ফিগার। কিন্তু তাতে কি? ব্যাটিং ব্যর্থতার এই দিনে সংবাদ সম্মেলনে দেশসেরা ওপেনার তামিম ইকবালই যে ওয়ানডে অধিনায়কের চোখের মণি!

ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর বোঝাই যাচ্ছিলো সবকিছু ছাপিয়ে আবারো হেডিংয়ে আসবেন তামিম। মাশরাফিও নিরাশ করলেন না সাংবাদিকদের। যাবতীয় প্রসঙ্গ শেষ হতেই উজ্জ্বল হল অধিনায়কের মুখ।

বললেন, “পর পর দুই ম্যাচে বিশ্বের সেরা দল দলের বিপক্ষে সে যেভাবে ব্যাটিং করেছে, সে কি ফর্মে আছে তার প্রমান। শুধু আজকের ম্যাচ না, তামিমের শেষ ৮-৯টা ইনিংস যদি দেখেন, প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের সাথে সেঞ্চুরি করেছে। শ্রীলঙ্কায় সেঞ্চুরি করে এসেছে সে।”

সাথে যোগ করেন, “এখানে পর পর দুই ম্যাচেই সেঞ্চুরি পেয়ে বসেছিল সে। আমার কাছে মনে হয় বিশ্ব মানের ব্যাটসম্যানরা ফর্মে থাকলে যেভাবে খেলে, তামিম ঠিক সেইভাবে ব্যাটিং করছে। সে যে ফর্মে আছে সে প্রমান করছে।”

উল্লেখ্য, ১১৪ বল খেলে ছয়টি চার এবং দুটি ছক্কায় তামিম ইকবাল আজ সংগ্রহ করেছেন ৯৫ রান। আর চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে তিনি খেলেছিলেন ১২৮ রানের একটি প্রশংসনীয় ইনিংস। তবে আজকের ইনিংসি ছিল সাহসিকতায় ভরা।

একদম শেষে মাশরাফি জানান, “উইকেট পড়ছে কিন্তু সে ডাউন দ্যা উইকেটে এসে ছয় হাকাচ্ছে। সে যেই মনোভাব নিয়ে ব্যাটিং করছে, বলতেই হয় সেটা অন্যান্য ব্যাটসম্যান থেকে আলাদা।”

Similar Articles

Leave a Reply

Top