You are here
Home > শিল্প-সাহিত্য > সেই হ্যাপীর বদলে যাওয়া জীবন নিয়ে বই প্রকাশ

সেই হ্যাপীর বদলে যাওয়া জীবন নিয়ে বই প্রকাশ

মিডিয়ার একসময়ের আলোচিত নাম নাজনীন আক্তার হ্যাপী। চলচ্চিত্র জগতের এই অভিনেত্রী আলোচনায় আসেন ক্রিকেটার রুবেল হোসেনের সঙ্গে স্ক্যান্ডালে জড়িয়ে। জাতীয় দলের এই ক্রিকেটারকে স্বামী হিসেবে পেতে আদালতের দ্বারস্থও হয়েছিলেন। রুবেলকে এজন্য কারাভোগও করতে হয়। তবে শেষ পর্যন্ত রুবেল-হ্যাপীর সম্পর্ক আর টিকেনি। রুবেলের বিয়ের পর পাল্টে যায় হ্যাপীর জীবনধারা।

রঙিন পর্দা কাঁপানো এই অভিনেত্রী এখন সম্পূর্ণ ভিন্নজগতের মানুষ। ইসলামি বিধান মেনে পুরোদস্তুর জীবনযাপন করছেন। বিয়ে করেছেন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে দাড়িওয়ালা এক শিক্ষককে।। ধর্মীয় জ্ঞান লাভের জন্য পড়ছেন মাদ্রাসায়ও। মিডিয়ার আলোচিত হ্যাপী এখন ‘আমাতুল্লাহ’ (আল্লাহর বাঁদী) হিসেবে নিজেকে পরিচয় দিতে পছন্দ করেন।

সেই হ্যাপীর বদলে যাওয়া জীবন নিয়ে একটি বই রচিত হয়েছে। সাদেকা সুলতানা সাকী নামে এক লেখিকা বইটিতে তুলে ধরেছেন হ্যাপীর বদলে যাওয়া জীবনের নানা দিক। ‘হ্যাপী থেকে আমাতুল্লাহ’ নামের বইটি প্রকাশ করেছে বাংলাবাজারের প্রথমসারির ধর্মীয় প্রকাশনা প্রতিষ্ঠান মাকতাবাতুল আযহার। বইটি প্রকাশের প্রথম দিনেই এক হাজারের বেশি কপি বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছেন প্রকাশক।

এই বইটি সম্পর্কে সাক্ষাৎকারধর্মী বইটির লেখিকা সাদিকা সুলতানা সাকী বলেন, ‘আমি অনেক দিন ধরে আমাতুল্লাহ (নাজনীন আক্তার হ্যাপী) কে পর্যবেক্ষণ করে আসছি। তার জীবনের দু-দিক লক্ষ্য করছি। দীর্ঘদিনের পর্যবেক্ষণে মনে হলো, এটি কোনো কাল্পনিক চরিত্র নয়। আমাদের সমাজেরই একটি শক্তিশালী চরিত্র। একজন হ্যাপীর মাঝে আমি আমার আশপাশেরঅনেক বোনের জীবনের প্রতিচ্ছবি দেখেছি।

বইটি প্রকাশ হওয়ায় খুশি হ্যাপী নিজেও। বইটি হাতে পেয়ে হ্যাপী তার ফেসবুকে লিখেছেন, ‘নতুন বইয়ের ঘ্রাণে আমার ঘর সুবাসিত হয়ে আছে আলহামদুলিল্লাহ! ১০০ কপি বই পাঠিয়েছেন মাকতাবাতুল আযহার থেকে। অনেক অনেক জাযাকাল্লাহ মাকতাবাতুল আযহারের প্রকাশক ভাইকে, এবং বইটির সম্পাদক ভাইয়া এবং তার আহলিয়াকে যিনি আমার সাক্ষাৎতকার নিয়েছেন।

Similar Articles

Leave a Reply

Top