You are here
Home > অর্থনীতি > চালের মূল্য কমিয়ে আনার চেষ্টা করা হচ্ছে-খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম

চালের মূল্য কমিয়ে আনার চেষ্টা করা হচ্ছে-খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম

চালের মূল্য কমিয়ে আনার চেষ্টা করা হচ্ছে বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেছেন, চালের মূল্য অনেক কমিয়ে আনা হয়েছে। আমাদের সবার কথা বিবেচনা করতে হয়। ভোক্তাসহ উৎপাদনকারী সবার কথা আমাদের ভাবতে হয়।

বৃহস্পতিবার রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল এন্ড স্ট্রাটেজিক স্টাডিজ অডিটোরিয়ামে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আয়োজিত ‘স্বাস্থ্যসম্মতভাবে কুরবানির মাধ্যমে জনগণের সুস্বাস্থ্য নিশ্চিত করণে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক কর্মশালয় এসব কথা বলেন মন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, বন্যা মোকাবেলায় সরকার প্রস্তুত। ১৯৯৮ সালের চার মাসের বন্যা আওয়ামী লীগ সরকার যেভাবে মোকাবেলা করেছে, এবারের বন্যাও সেই ভাবেই মোকাবেলা করা হবে।

তিনি বলেন, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ আছে। তবুও খাদ্য আমদানি করার পেছনের কারণ হচ্ছে বন্যা দীর্ঘ মেয়াদি হলে খাদ্য সংকট মোকাবেলা করতে কোনো সমস্যা না হয়।

তিনি আরো বলেন, উন্নত বিশ্বের ন্যায় আমরা খাদ্য নিরাপত্তা দিতে সক্ষম। এখন আমাদের চ্যালেঞ্জ পুষ্টিকর খাদ্য নিরাপত্তা দেয়া।
৭১ টিভির ডিরেক্টর নিউজ সৈয়দ ইশতিয়াক রেজা কর্মশালায় সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, খাদ্য নিয়ে নিউজ করার আগে যাচাই করা জরুরী। জনগণকে ভয় পাইয়ে দেয়া মিডিয়ার কাজ নয়। এ ক্ষেত্রে সোশ্যাল মিডিয়া কোনো ক্লু হতে পারে, কিন্তু সোর্স হতে পারে না।

তিনি বলেন, নিউজ করার ক্ষেত্রে পক্ষে-বিপক্ষে ও বিজ্ঞানসম্মতভাবে যাচাই করে তা প্রচার করা উচিত হবে।
কুরবানির পরে পরিবেশ ও মাংসের গুণগত মান ঠিক রাখার বিষয়ে নানা দিক নির্দেশনা দেয়া হয় কর্মশালায়।
নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হকের সভাপতিত্বে কর্মশালায় দিক নির্দেশনা দেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইকবাল রউফ মামুন, মোহাম্মদ আবদুল বাতেন মিয়া, প্রাণি সম্পদ অধিদপ্তরের চিফ ভেটেরিনারি অফিসার ডা. মো. আব্দুল হালিম।

Similar Articles

Leave a Reply

Top