You are here
Home > আইসিটি > নিউজ ফিডে পরিবর্তন এনেছে ফেসবুক

নিউজ ফিডে পরিবর্তন এনেছে ফেসবুক

নিউজ ফিডে পরিবর্তন এনেছে পৃথিবীর শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। তবে এই পরিবর্তনটা কেবলমাত্র ফেসবুক অ্যাপে। অ্যাপের নিউজফিড ঢেলে সাজালো ফেসবুক। কিভাবে আগের থেকে সহজ হবে নতুন এই প্ল্যাটফর্ম? নিজেদের ব্লগে সেই কথা জানিয়েছে এই মার্কিন কোম্পানিটি।

কথোপকথন
ফেসবুকে কথোপকথন আরও মজাদার করে তুলতে চেষ্টা করে যাচ্ছে। কমেন্টের মাধ্যমে কোনও পোস্টের নিচে সেই ব্যক্তি সাথে কথা বলে নেওয়া আরও সহজ হবে।

নিউজ
ফিডের লুক ও ফিল বদলে ফেলতে চলেছে ফেসবুক। কন্ট্রাস্ট বাড়িয়ে ও লিঙ্ক প্রিভিউ এর মাপ বড় করে ফেলতে চলেছে অ্যাপে। এর ফলে ফেসবুকে কিছু পড়া আরও সহজ হবে বলে জানাচ্ছে কোম্পানি।

এছাড়াও লাইক, কমেন্ট, শেয়ার বাটনগুলি আগের থেকে বড় হতে চলেছে। এছাড়াও কেউ যখন আপনার পোস্টে কমেন্ট করবে তখন আপনার পোস্টের কমেন্ট বক্সের পাশে তার প্রোফাইল ছবিটি চলে আসবে।

নেভিগেশন 
অবশেষে ফেসবুকে আপনি আরও ভালো ভাবে নেভিগেট করতে পারবেন আপনার নিউজফিড। এবার কোন লিঙ্কে ক্লিক করার আগেই দেখে নিতে পারবেন কি আছে ঐ লিঙ্কে। এছাড়াও কোন পোস্টের ভিতরে থেকেই দেখে নিতে পারবেন কার পোস্টে কমেন্ট বা লাইক করছেন। নতুন ব্যাক বাটনের সাহায্যে এরপর সেখান থেকেই সরাসরি ফিরে আসতে পারবেন নিউজফিডে।

ফেসবুক জানিয়েছে তাদের এই নতুন ডিজাইনের কোন প্রভাব তাদের পেদের ট্রাফিক বা রেফারালে পরবে না।

Similar Articles

Leave a Reply

Top