You are here
Home > খেলা > সেরা একাদশে মেসি, নেই রোনালদো-নেইমার

সেরা একাদশে মেসি, নেই রোনালদো-নেইমার

রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলছে বেশির ভাগ জাতীয় দল। এতে ক্লাব ফুটবলে চলছে বিরতি। এ সুযোগে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সেরা একাদশ ঘোষণা করেছে গোল ডটকম। দলে প্রত্যাশিতভাবেই ঠাঁয় পেয়েছেন ওয়ান্ডারম্যান লিওনেল মেসি। তবে জায়গা হয়নি সময়ের অন্যতম দুই সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমারের।

বিশ্বের জনপ্রিয় ফুটবল বিষয়ক ওয়েবসাইট ঘোষিত দলে স্থান পেয়েছেন বার্সেলোনা, পিএসজি ও ম্যানচেস্টার সিটির ২ জন করে ফুটবলার। ১ জন করে রয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদ, চেলসি, ইন্টার মিলান, নাপোলি ও লাৎসিওর।

দল সাজানো হয়েছে ৩-৪-৩ ফরমেশনে। দলের হয়ে গোলবার সামলানোর দায়িত্ব পেয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের জন অবলাক। রক্ষণভাগে সেন্টার ব্যাক হিসেবে রয়েছেন মিলান স্ক্রিনিয়ার (ইন্টার মিলান)। লেফ্ট ব্যাক ও রাইট ব্যাক হিসেবে রয়েছেন স্যামুয়েল উমিতি (বার্সেলোনা) ও সিজার আসপিলিকুয়েতা (চেলসি)।
মাঝমাঠ থেকে বল যোগানোর দায়িত্বে রয়েছেন জর্জিনহো (নাপোলি), কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি), দানি আলভেজ (পিএসজি) ও লেরয় সানে (ম্যানচেস্টার সিটি)। তাদের কাছ থেকে নিয়ে স্ট্রাইকারকে বল বানিয়ে দেয়ার দায়িত্ব বর্তিয়েছে লিওনেল মেসি (বার্সেলোনা) ও এডিনসন কাভানির ওপর।

গোল করার দায়িত্বে রয়েছেন সিরো ইমমোবিলে (লাৎসিও)। মেসি ও কাভানি গোল করতেও সমান পারদর্শী।
ইউরোপিয়ান সেরা একাদশ

গোলরক্ষক: জন অবলাক (অ্যাটলেটিকো মাদ্রিদ)।

ডিফেন্ডার: স্যামুয়েল উমিতি (বার্সেলোনা), সিজার আসপিলিকুয়েতা (চেলসি), মিলান স্ক্রিনিয়ার (ইন্টার মিলান)।

মিডফিল্ডার: দানি আলভেজ (পিএসজি), লেরয় সানে (ম্যানচেস্টার সিটি), জর্জিনহো (নাপোলি), কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি)

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা), এডিনসন কাভানি (পিএসজি), সিরো ইমমোবিলে (লাজিও)।

Similar Articles

Leave a Reply

Top